10 Tech Predictions for 2020

ভবিষ্যতের ভবিষ্যদ্বাণী করা একটি বিজ্ঞানের চেয়ে বেশি একটি শিল্প। তবে নতুন বছরে আমাদের দেখতে একটি আকর্ষণীয় অনুশীলন। টেক ব্যবসায়ের এটি একটি আকর্ষণীয় বছর যখন কঠিন সময় আসছে। 2017 এর শীর্ষ 10 প্রযুক্তিগত বিকাশের জন্য আমার ভবিষ্যদ্বাণীগুলি একবার দেখুন।

ভবিষ্যদ্বাণী 1: ডিভাইস বিভাগগুলি অদৃশ্য হতে শুরু করে।

প্রযুক্তি শিল্পের আপেক্ষিক স্বাস্থ্যের মূল মেট্রিকগুলির মধ্যে একটি হ’ল বিভিন্ন হার্ডওয়্যার-চালিত প্রযুক্তি ডিভাইসের ইউনিট শিপমেন্ট এবং / বা উপার্জনের পরিমাপ।

পিসি, ট্যাবলেট এবং স্মার্টফোন থেকে শুরু করে স্মার্টওয়াটস, স্মার্ট টিভি এবং হেডসেট প্রদর্শনগুলি এক দশকেরও বেশি সময় ধরে ফলাফল গণনা এবং যোগফলের আবেগ। পেয়েছি

সমস্যাটি হ’ল এই বিভাগগুলির মধ্যে লাইনগুলি বছরের পর বছর ধরে হতাশাব্যঞ্জক এবং কঠিন হয়ে উঠেছে, এটি এক সময় মনে হয়েছিল যে এটি একটি সুস্পষ্ট সংজ্ঞায়িত গোষ্ঠীর মতো আক্রমণাত্মক হয়ে উঠবে।

2017 সালে, আমি আশা করি পণ্য বিভাগগুলির মধ্যে লাইনটি আরও ঝাপসা হয়ে যাবে। উদাহরণস্বরূপ, যদি কোনও বিক্রেতা কোনও ডেস্কটপ অপারেটিং সিস্টেমে চলমান একটি মোবাইল ডিভাইস তৈরি করে যা সংযুক্ত গাড়ি এবং / অথবা স্মার্ট হোম সিস্টেমের জন্য প্রাথমিক ইন্টারফেস হিসাবে সংযুক্ত বা ব্যবহার করা যেতে পারে, তবে আপনি কী বলবেন? এবং আপনি কিভাবে গণনা করবেন?

অপারেটিং সিস্টেম-স্বতন্ত্র প্রযুক্তি পরিষেবাদি, বট এবং নতুন ধরণের সফ্টওয়্যার মিথস্ক্রিয়াসমূহের সাথে মিলিত হয়ে, অন্যান্য পেরিফেরিয়াল এবং পেরিফেরিয়ালগুলিতে উচ্চ-গতির ওয়্যারলেস সংযোগের জন্য আরও বিকল্প সহ সমস্ত কিছু পরিবর্তন করছে।

এমনকি যেটি প্রথমে একটি .তিহ্যবাহী সরঞ্জাম হিসাবে হাজির হয়েছিল তা ব্যবহার করা শুরু হয়েছিল এবং খুব আলাদাভাবে বিবেচনা করা হয়েছিল।

শেষ ফলাফলটি সম্ভাবনা যে traditionalতিহ্যগত শ্রেণিবিন্যাস নতুন বছরে বাস্তবে পরিণত হবে।

এই বিষয়টি মাথায় রেখে, এই শিল্পটি কীভাবে এগিয়ে চলেছে এবং স্বাস্থ্য মূল্যায়ন সম্পর্কে চিন্তাভাবনা নিয়ে পুনরায় সংজ্ঞা দেওয়ার বিষয়ে কথোপকথনটি শুরু করার সময় এসেছে।

পূর্বাভাস 2: ভিআর / এআর হার্ডওয়্যার পরিধেয়যোগ্যদের চেয়ে ভাল।

যদিও এটি ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) এবং অগমেন্টেড রিয়েলিটি (এআর) পণ্যগুলির প্রথম দিকে ছিল, তবে এই ডিভাইসগুলি সম্পর্কে আগ্রহ এবং উত্তেজনা স্পষ্ট।

হ্যাঁ, প্রযুক্তির উন্নতি করা দরকার, দাম কমতে হবে এবং সফ্টওয়্যার বিকল্পগুলির পরিসর আরও প্রশস্ত করতে হবে। তবে যাদের এইচটিসি, ওকুলাস বা সোনির মানের সিস্টেমগুলির সাথে সময় কাটানোর সুযোগ রয়েছে প্রায় শেষ almost মূলত বিশ্বাস করুন যে তারা ভবিষ্যতে দেখতে এবং অংশ নিতে পারে।

বাচ্চাদের গেমস খেলা থেকে শুরু করে প্রবীণদের বিশ্ব অন্বেষণ করা, বিভিন্ন অভিজ্ঞতা বাড়ছে এবং আগ্রহের স্তর উত্সাহীদের মূল স্রোতে উত্থাপন করছে।

অন্যদিকে, ভারবাল বহু বছর পরেও বেশিরভাগ গ্রাহকের অস্পষ্ট চাহিদার মুখোমুখি। অবশ্যই, কিছু উজ্জ্বল দাগ রয়েছে এবং 2017 বিশেষত স্মার্ট সংযুক্ত হেডফোনগুলির (বা “হেডফোন”) সম্পর্কিত উত্তেজনাপূর্ণ নতুন পরিধানযোগ্য বিকল্প আনতে প্রতিশ্রুতিবদ্ধ। যা কিছু লোক ডাব করে)

সামগ্রিকভাবে, যদিও, পরিধানকারীদের জন্য সর্বজনীন আবেদন নেই। প্রকৃতপক্ষে, এটি একটি স্মার্টওয়াচের মতো আরও বেশি সংখ্যক সর্বব্যাপী দেখাচ্ছে এবং পরিধানযোগ্যরা হ্রাস পাচ্ছে।

ফলস্বরূপ, আমি ভার্চুয়াল বাস্তবতা এবং বাড়ানো রিয়েলিটি হার্ডওয়্যার ডিভাইস থেকে উপার্জন আশা করি। (এবং আনুষাঙ্গিকগুলি) 2017 এ পরিধানযোগ্য ডিভাইস বাজারের জন্য উপার্জন অতিক্রম করবে।

সুস্পষ্ট হিসাবরক্ষণ অবশ্যই চ্যালেঞ্জিং (পূর্বাভাস 1 দেখুন), আমরা AR / VR হার্ডওয়্যারের জন্য বিশ্বব্যাপী 4 বিলিয়ন ডলার আশা করতে পারি।

ফিটনেস পরিধানযোগ্য ডিভাইসের জন্য ইউনিটের দাম হ্রাস পাওয়ার সাথে সাথে পরিধানযোগ্য ডিভাইসের শিপিং ইউনিটগুলি বাড়তে থাকবে। তবে বাণিজ্যিক দৃষ্টিকোণ থেকে, এটি স্পষ্ট যে এআর / ভিআর পরিধানযোগ্য ডিভাইসগুলি থেকে 2017 সালে এর খ্যাতি চুরি করবে।

পূর্বাভাস 3: প্রযুক্তি পরিষেবাগুলি বাড়ার সাথে সাথে মোবাইল অ্যাপ্লিকেশন ইনস্টল করা হ্রাস পাবে

গত এক দশক ধরে মোবাইল অ্যাপ্লিকেশন প্রচুর পরিমাণে প্রমাণিত হয়েছে এমন মোবাইল এবং প্ল্যাটফর্ম ড্রাইভারের অবিশ্বাস্য বিকাশ এমন সময়ে কল্পনা করা শক্ত যে তারা আকারে অপ্রাসঙ্গিক ছিল। এটি তবে আমি বিশ্বাস করি যে 2017 একটি যুগের সূচনা হবে যা পুরোপুরি অটুট is

এর কারণগুলি হ’ল: বিশ্বব্যাপী স্মার্টফোনের বিকাশ ব্যাহত হয়েছে, অ্যাপ স্টোরটি প্রসারিত ও ব্যবহার করা ক্রমশ কঠিন হয়ে উঠেছে এবং সর্বাগ্রে গুরুত্বপূর্ণ, মোবাইল অ্যাপ্লিকেশনগুলির জন্য সাধারণ উত্সাহের মাত্রা প্রায় এক দশক ধরে হ্রাস পেয়েছে। কেন্দ্র

পরবর্তী অধ্যয়নগুলি দেখায় যে ডাউনলোড করা বেশিরভাগ অ্যাপ্লিকেশন খুব কমই ব্যবহৃত হয় এবং বেশিরভাগ লোকেরা তাদের বিশ্বাস করতে কম করেন।

হতাশার পটভূমির জন্য, মনে রাখবেন যে প্ল্যাটফর্মের যুদ্ধগুলি শেষ হয়ে গেছে এবং জনতা জিতেছে, যার অর্থ কেউ জিতেনি।

একাধিক প্ল্যাটফর্ম এবং ডিভাইস জুড়ে ব্যবহার করা যেতে পারে এমন পরিষেবাগুলি সরবরাহ করতে অ্যাপ্লিকেশনগুলিতে মনোনিবেশ করে এমন সংস্থাগুলির জন্য এটি আরও গুরুত্বপূর্ণ। অবশ্যই, তারা এখনও অ্যাপ্লিকেশন বিল্ডিং করা হবে। তবে সেই অ্যাপ্লিকেশনগুলি ব্যবসায়ের প্রকৃত ফোকাসের জন্য কেবল সামনের এবং সূচনার পয়েন্ট: মেঘ পরিষেবা।

ভবিষ্যদ্বাণী 4: স্বায়ত্তশাসিত ড্রাইভ সিস্টেমটি ধীর হয়ে যায়। তবে ড্রাইভ সহায়তা করুন

এটি কোনও প্রশ্ন নয় যে 2017 সালে কারিগরি শিল্প এবং স্বয়ংচালিত খেলোয়াড়দের জন্য স্ব-গাড়ি চালানো একটি প্রধান প্রবণতা হবে, তবে স্বায়ত্তশাসিত গাড়িগুলি বাস্তবায়নের ক্ষেত্রে প্রযুক্তিগত, নিয়ন্ত্রণকারী এবং মানক চ্যালেঞ্জগুলির বাস্তবতা খুব স্পষ্ট হবে। নতুন বছরেও কোনও প্রশ্ন নেই যে 2017 সালে এই ধরণের গাড়ির সময়রেখা বাড়ানো হবে।

এবং তারপরে দশকের দশক বা ২০২০ সালের শুরুর দিকে কিছু পূর্বাভাস ২০২১ সালে গেছে এবং আমি ভবিষ্যদ্বাণী করেছি যে আমরা নতুন বছরে আরও অনেক বিলম্বের মুখোমুখি হব।

এর অর্থ এই নয় যে মূলধারার এবং স্টার্টআপ উভয় সংস্থাগুলি এই গাড়িগুলি দ্রুত বের করে আনতে পদক্ষেপ নেবে না।

অবশ্যই, তারা করবে এবং আমরা অবশ্যই অংশ প্রস্তুতকারক, টিয়ার 1 সরবরাহকারী, traditionalতিহ্যবাহী প্রযুক্তি সংস্থাগুলি, অটোমেকারস এবং আরও অনেক কিছু থেকে স্বায়ত্তশাসিত খাতে নতুন ঘোষণা শুনব। এটা খুবই কঠিন. (প্রযুক্তিগতভাবে এবং আইনীভাবে উভয়ই) এবং এমন প্রযুক্তি যা মানুষের জীবনকে ঝুঁকিতে ফেলতে পারে নতুন গ্যাজেট তৈরি করার জন্য যা প্রয়োজন তা থেকে একেবারেই আলাদা।

আমরা অন্যান্য ভোক্তা ডিভাইসগুলির কাছ থেকে যেমন প্রত্যাশা করব, তেমন গতিতে এটি আরম্ভ করতে পারে না এবং করা উচিত নয়।

যদি Godশ্বর না করেন তবে আমরা ত্রুটিযুক্ত স্বায়ত্তশাসিত ড্রাইভিং সুবিধার কারণে নতুন বছরে আরও বেশি মৃত্যু দেখতে পাব। ইনস্টলেশন বিলম্ব খুব খারাপ হতে পারে, বিশেষত যদি এটি গাড়ি ভাগ করে নেওয়ার পরিষেবা বা পরিস্থিতির মাধ্যমে ঘটে। চূড়ান্ত বাধ্যবাধকতা পরিষ্কার হয় না যেখানে অন্যদের।

তবে এই উদ্বেগ সত্ত্বেও আমি নিশ্চিত যে আমরা যৌনতার ক্ষেত্রে কিছু বড় নতুন অগ্রগতি কিছুটা কম দেখব। তবে এটি এখনও সহায়ক প্রযুক্তি চালনার ক্ষেত্রে অবিশ্বাস্যরূপে গুরুত্বপূর্ণ।

স্বয়ংক্রিয় সংঘর্ষ এড়ানো, স্বয়ংক্রিয় সংঘর্ষ এড়ানো এবং অন্যান্য হার্ডওয়্যার-ভিত্তিক সফ্টওয়্যার এবং কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) থেকে উপকৃত হতে পারে এমন অন্যান্য ব্যবহারিক ড্রাইভিং সুবিধা ডাব করা হয়েছে। পুরোপুরি স্বায়ত্তশাসিত গাড়ি চালানো সম্ভবত 2017 সালে আরও বাস্তবসম্মত প্রভাব ফেলবে।

সত্যই বলা যায়, একটি প্রযুক্তি গবেষণা সমীক্ষার ফলাফলগুলি প্রমাণ করে যে বেশিরভাগ গ্রাহকরা এই বর্ধিত উন্নতিতে বেশি আগ্রহী, সুতরাং এটি এমন একটি ক্ষেত্রে (এবং হওয়া উচিত) যেখানে বর্তমান প্রযুক্তি চাহিদা পূরণ করে। আসল বাজার

ভবিষ্যদ্বাণী 5: স্মার্ট হোম পণ্য অন্তর্ভুক্ত

স্মার্টম বাজারে প্রাথমিক বিতর্কের বেশিরভাগটি একক পণ্য সম্পর্কে যা নির্দিষ্ট ফাংশন সম্পাদন করার জন্য ডিজাইন করা হয় এবং গৃহকর্তা বা ভাড়াটে ইনস্টল করার উদ্দেশ্যে তৈরি হয়।

নেস্ট থার্মোস্ট্যাটস, আগস্টের স্মার্ট লক এবং বিভিন্ন সুরক্ষা ক্যামেরা সিস্টেমগুলি এর সর্বোত্তম উদাহরণ। এই প্রতিটি পণ্য সূক্ষ্ম কাজ করে। কিন্তু আরও আগ্রহী গ্রাহকরা উপাদানগুলিকে আরও সম্পূর্ণ স্মার্ট হোম সিস্টেমে সংহত করতে শুরু করার সাথে সাথে সমস্যাগুলি দ্রুত উদ্ভূত হয়েছিল।

প্রযুক্তিগত মান, প্ল্যাটফর্ম, বিভিন্ন এবং আরও ঘন ঘন সংযোগের প্রয়োজনীয়তার জট কোনও দুঃস্বপ্নে মজাদার এবং উত্পাদনশীল অভিজ্ঞতা বলে মনে করে। দুর্ভাগ্যক্রমে, এই সমস্যাটি বেশিরভাগ মানুষের জন্য আরও ভাল হওয়ার কিছু লক্ষণ দেখায় (যদিও 6 ভবিষ্যদ্বাণীটি একমাত্র সম্ভাব্য সমাধান দেয়)

এই উদ্বেগ সত্ত্বেও বিতরণকৃত অডিও (একটি লা সোনোস), ওয়াইফাই এক্সটেন্ডার এবং অন্যান্য জাল নেটওয়ার্কিং পণ্য এবং অ্যামাজনের ইকো এর মতো স্মার্ট স্পিকার সহ স্মার্ট হোম সম্পর্কিত অনেক ক্ষেত্রে আগ্রহ বাড়ছে।

আবার এই সমস্ত পণ্য সংযোগ সমস্যাযুক্ত হতে পারে। তবে জিনিসগুলি হ’ল শারীরিক অবস্থান, অতিরিক্ত পাওয়ার অ্যাডাপ্টার / সংবর্ধনা এবং বিপুল সংখ্যক ব্যক্তিগত ডিভাইসের মালিকানাধীন অন্যান্য সমস্ত বিষয় basic

এই সমস্যাগুলির কারণে, আমি অনুমান করি যে আমরা 2017 সালে এই “রূপান্তরকারী” পণ্যগুলির নতুন সংস্করণগুলি দেখাতে শুরু করব, প্রচুর কার্যকারিতা সংযুক্ত করে, উদাহরণস্বরূপ, ডিভাইসটির একটি কল্পনা সহ উচ্চমানের অডিও স্পিকার হিসাবে। আপনার ওয়াইফাই এবং স্মার্ট স্পিকার সমস্ত এক জায়গায় প্রসারিত করুন।

এই জিনিসগুলি একই নয় তবে এটি কেবলমাত্র স্মার্ট পণ্যগুলির শারীরিক চাহিদা সেটআপটি সহজতর করবে না এবং বাড়তি দক্ষতার জন্যও যা স্মার্ট পরিসরকে আরও বিস্তৃত শ্রোতাদের আকর্ষণ করতে হবে।

আর একটি সম্ভাবনা (এবং যা একসাথে আসার সম্ভাবনা রয়েছে) তা হল ডিআইওয়াই মার্কেটটি স্মার্ট হোম পণ্য, স্টল এবং এটিএম এন্ডটিটি, কমকাস্ট, ভিভিন্ট, এবং অন্যদের মতো সম্ভাব্য বিকাশগুলি স্থানান্তরিত করতে। একটি সম্পূর্ণ ইন্টিগ্রেটেড স্মার্ট হোম সিস্টেম

এগুলি আর পরিষেবা নয় তবে কেবলমাত্র সর্বাধিক জনপ্রিয় স্মার্ট হোম আইটেমগুলিকে অন্তর্ভুক্ত করে। তবে এটি একসাথে কাজ করার জন্য এবং ভোক্তাদের সমর্থন পাওয়ার জন্য একটি জায়গা দেওয়ার জন্যও পরীক্ষা করা হয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top