The First 10 Things to Do When Your PC Can’t Run a New Game

আপনি সবেমাত্র একটি নতুন পিসি গেম পেয়েছেন! হু বাডি, আপনি উত্তেজিত। আপনি অনেক বছর ধরে এটির জন্য অপেক্ষা করছেন। আপনি এটি লোড এবং … ওহ!

কিছু ঘটেছে, আপনার ফ্রেমের হার কমেছে। মাউস সম্পূর্ণ ভুল রাখুন। পরিচিতি ক্রমটি একবারে একবার বলার সময় একবার বা দু’বার বন্ধ হয়ে যাবে। আপনি যখন ক্যামেরাটি ঘোরান, কিছু ভয়ঙ্কর বাধা ঘটে।

আপনি বিকল্প মেনুতে যান এবং ছায়ার মান হ্রাস করে, এমএসএএ বন্ধ করে দিয়ে যথারীতি কিছু সামঞ্জস্য করুন। প্রতিবিম্ব হ্রাস করুন বিজোড়ভাবে নামযুক্ত বৈশিষ্ট্যটি বন্ধ করুন এবং এনভিডিয়া ব্র্যান্ডিং সত্যিই খুব বেশি সহায়তা করে না। গেমটি আপনার পিসিতে ভাল খেলছে না।

আপনি পরবর্তী কি করবেন:

1. “স্বয়ংক্রিয় সনাক্তকরণ সেটিংস” কতটা গুরুতর তা দেখুন

আরে, এই গেমটি নিজের পছন্দমতো সেটিংটি খুঁজে বের করার একটি বিকল্প নিয়ে আসে! এটি এটি সঠিকভাবে চলবে। আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার সেটিংস এবং hmm সনাক্ত করতে পারেন

এমএসএএ চালু হওয়ার পরে আপনি একটি স্থির ফ্রেম রেট পেতে পারেন না তবে এটি এখন এমএসএএ এক্স 8 এ সেট করা আছে … এবং ছায়াটি “এনভিডিয়া জিসিএসএস রিয়েল ওয়ার্ল্ডলিফ” নামে এমন কিছুতে ক্র্যাশ হয়ে গেছে যা আপনি কখনও শুনেন নি।

এখন যে রেজোলিউশনটি 4K-র জন্য নমুনা করা হয়েছে, আসুন আপনার ডিসপ্লেটির মূল রেজোলিউশনে ফিরে যান।

গেমটি তথাকথিত “রিমোট কোয়াড-স্যাম্পলিং” চালু করেছে যা আপনার পারফরম্যান্সকে আলামেদার একটি সার্ভার ফার্মে নির্দেশ করে, যেখানে এটি আবার প্রক্রিয়া করা হবে এবং আপনার মনিটরে ফিরে পাঠানো হবে।

আপনার খেলা 11fps প্রায় চলছে, দুর্দান্ত কাজ, অটো সনাক্ত।

২. গেমিং ফোরামে যান এবং যারা তিক্তভাবে বিতর্কিত তাদের সম্পর্কে পড়ুন

প্রতিটি বড় নতুন গেমটি নিওজিএএফ এবং রেডডিটের মতো প্ল্যাটফর্মে পিসি পারফরম্যান্স থ্রেড পায়। যদি আপনার গেমটি ভাল পারফর্ম করে না, তবে সেই থ্রেডগুলির মধ্যে একটিতে এগিয়ে যান এবং যতক্ষণ না আপনি এটির দাবি করা ব্যক্তিটি না পান ততক্ষণ পড়া চালিয়ে যান। সমস্যা নেই

এই পোস্টগুলি দেখে আপনার হৃদয়কে ঘৃণা প্রকাশ করেছে। এই লোকেরা জানেন না তারা কী বিষয়ে কথা বলছেন। তাদের মিথ্যা বলা উচিত, অবশ্যই তারা খারাপ লোক। অথবা চোখে সমস্যা হতে পারে। তাদের প্রতি আপনার দয়া হওয়া উচিত।

৩. বেঞ্চমার্কের সাথে পর্যবেক্ষণ

অনেক পিসি গেমিং প্রকাশনা গেমসের জন্য একটি মানদণ্ড ব্যবহার করে। এই বিষয়গুলিকে যথাসম্ভব অনুসরণ করুন। তাদের প্রত্যেকের গ্রিন ক্যান্ডির মতো এফপিএস প্রভাবগুলির সংকলন রয়েছে। আপনার গ্রাফিক্স কার্ডের নাম সহ কোথাও একটি রয়েছে।

আপনার পিসি যে কোনও প্রকাশনার বেঞ্চমার্কে তালিকাভুক্ত চশমাগুলির সাথে যতই ঘনিষ্ঠ হোক না কেন, আপনি মান অনুযায়ী প্রস্তাবিত গেমটি খেলতে পারবেন না।

টেকটাইমসপ্রোতে এই ব্যক্তিটি আপনার কার্ডের সাথে গড়ে 80fps করছে! মেগা বিটসের এই ব্যক্তি 75fps পান, আপনি সেরা 32fps পান, এটি স্পষ্টত আপনার দোষ।

আপনি কী হতে পারেন তা ভেবে এই মানদণ্ডগুলি পর্যালোচনা করতে কমপক্ষে এক ঘন্টা সময় নিন। কিছু সেটিংস থাকতে পারে যা আপনি সামঞ্জস্য করেন নি। অথবা হতে পারে … ওহ গড, এই গেমটি সিপিইউতে আবদ্ধ।

৪. গেমটি “সিপিইউ বাউন্ড” আছে কিনা তা যাচাই করার চেষ্টা করুন

গেম ফোরামে প্রবেশের সাথে সাথে আপনি অনেক লোককে গেমটির পারফরম্যান্স সিপিইউ আবদ্ধ কিনা তা নিয়ে কথা বলবেন। আপনি দুই বছরের মধ্যে আপনার সিপিইউ আপগ্রেড করেননি কারণ আপনি মনে করেন যে আপনার গ্রাফিক্স কার্ডটি গুরুত্বপূর্ণ। সিপিইউ ব্যবহার সম্পর্কে এই থ্রেডটি পড়ার পরে আপনি নিশ্চিত হতে পারবেন না।

কিছু তর্ক করবে যে সিপিইউ এই নতুন গেমিং পারফরম্যান্স সমীকরণের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক। আবার কেউ কেউ বলবেন যে এটি এমন নয়। আপনি এই বিরোধী মতামতগুলি পড়বেন এবং আপনার সিপিইউ সম্পর্কে অস্পষ্টভাবে দু: খিত অনুভূতি শুরু করবেন।

৫. আপনার পুরো পিসি আপগ্রেড করার কথা ভাবুন

বা যদি আপনার পিসি নষ্ট হয়ে যায়? মূলত আপনার মত একটি ব্যয়বহুল গ্রাফিক্স কার্ড এবং একটি দ্রুত সিপিইউ রয়েছে।
তবে তা যদি বিশ্বব্যাপী ক্ষোভ হয়? আটকে থাকা ডেটা পাইপ এবং আহ প্লাগগুলির একটি অস্পষ্ট সংমিশ্রণটি কি আপনার কম্পিউটারের প্রসেস ডেটাটিকে যত তাড়াতাড়ি প্রয়োজন তত দ্রুত করে তুলতে পারে?

আপনি যদি মাদারবোর্ড ছিঁড়ে আবার চালু করেন তবে? অথবা সমস্যাটি কি আপনার পিসি কেস? আপনি যদি সমস্ত নতুন কেস কিনে শুরু করেন? আপনি যদি নতুন অ্যাপার্টমেন্টে চলে যান তবে কী হবে? নতুন রাজ্যে? আপনি যদি সেই নামে উইন্ডোজটির নাম পরিবর্তন করে পুনরায় ইনস্টল করেন?

6. বিছানায় শুয়ে, সিলিংয়ের দিকে তাকিয়ে ওভারক্লকিংয়ের কথা ভাবছেন

আপনি যদি আপনার গ্রাফিক্স কার্ডকে ওভারক্লোক করেন তবে কি হবে? বা যদি আপনি উপচে পড়ে থাকেন? আপনি যদি আপনার সিপিইউকে ওভারক্লোক করেন তবে কি হবে?

আপনি যদি একটি নতুন সিপিইউ এবং একটি নতুন গ্রাফিক্স কার্ড কিনে থাকেন এবং আপনি উভয়কেই অতিরিক্ত ঘড়ি দিয়ে থাকেন তবে কি হবে? আপনার নতুন অ্যাপার্টমেন্টে ভাল বায়ুচলাচল এবং আরও ভাল বৈদ্যুতিক আউটলেট থাকতে পারে। এটি অবশ্যই ওভারক্লকিংয়ে সহায়তা করবে।

It. আপনি এতে কতটা সময় ব্যয় করেছেন সে সম্পর্কে ভাববেন না

গেমটি প্রকাশের তিন দিনের মধ্যে, আপনি পিসি পারফরম্যান্স সমস্যার সমাধান করতে ছয় ঘন্টা ব্যয় করেছেন। এটি গুরুত্বপূর্ণ যে আপনি এই সত্যটিতে না পড়ে।

উদাহরণস্বরূপ, সেই সময়টি ব্যবহারের অন্যান্য উপায়গুলি বিবেচনা করবেন না। আপনি যে বন্ধুদের সাথে স্পর্শ করেন না তাদের সাথে আপনি আবার সংযোগ করতে পারেন।

আপনি কিছু আকর্ষণীয় ডিনার রেসিপি চেষ্টা করতে পারেন। আপনার পিসিতে এটি ইতিমধ্যে বেশ কয়েক ডজন অন্যান্য গেম খেলতে পারেন। তুমি ঘুমাতে পারো

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top